ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

উগ্রবাদ ও মাদক মুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই

সংবাদ বিজ্ঞপ্তি ::  তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সকলকে খেলাধুলায় আরো বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন জাতীয় যুবজোট কক্সবাজার জেলা সভাপতি অজিত কুমার দাশ হিমু।

বুধবার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুবজোট, কক্সবাজার জেলা শাখার ক্রীড়া সম্পাদক আকবর বাদশাহ পুতুল এর উদ্যোগে ও বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা সিভিক প্রকল্পের সার্বিক সহযোগীতায় “জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্প” এর আওতায় উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধের প্রত্যয়ে কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের উত্তর মাইজপাড়া খেলার মাঠে যুবজোট ক্রীড়া সম্পাদক আকবর বাদশা পুতুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও শুভ উদ্বোধক হিসাবে বক্তব্য দান কালে উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন- খেলাধুলা করলে মন ভালো থাকে। সকল খারাপ কাজ থেকে দুরে থাকা যায়। তাই খেলাধুলার প্রতি গুরুত্ব দিতেই এই গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। খেলাধুলা করেন কিন্তু ফাউল করবেন না। কারণ খেলাধুলা বিনোদনের অংশ। আমাদের বঙ্গবন্ধু ও আমাদের নেতা হাসানুল হক ইনু নিজেরাও ফুটবল খেলতেন। কিন্তু কখনো ফাউল করেন নাই। সুতরাং আপনারা কিশোর যুবারা বাঙলাদেশের ভবিষ্যত হিসাবে সমাজে একদিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। উগ্রবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে সোচ্চার থাকবেন সবসময়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা সিভিক প্রকল্পের ফিল্ড অফিসার টিটু বডুয়া, জাতীয় যুবজোট, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসার সদর উপজেলা ম্যানেজার আবদুর রহমান, জাতীয় যুবজোট উখিয়া উপজেলা সভাপতি একরামুল হক কন্ট্রাক্টার, জাতীয় যুবজোট চকরিয়া উপজেলা সাধারণ সম্পাদক লিটন দাশ, স্থানীয় জনপ্রতিনিধি রমজান আলী প্রমুখ।

 

পাঠকের মতামত: